কুসিক নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

ফানাম নিউজ
  ১৯ মে ২০২২, ১৩:৫৭

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ৬ মেয়র পদপ্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এ ছাড়া একজন মেয়র প্রার্থীর কাগজে ত্রুটি থাকায় বিকেলে শুনানির সময় ধার্য্য করা হয়।

নগরীর মোগলটুলীতে জেলা শিল্পকলা একাডেমিতে বৃহস্পতিবার (১৯ মে) সকাল সাড়ে ৯টা থেকে প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই শুরু হয়।

মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু (বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার (বিএনপি) ও কামরুল আহসান বাবুল এবং ইসলামি আন্দোলনের রাশেদুল ইসলাম।

স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নপত্র পুনরায় যাচাই করা হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

নির্বাচন কমিশন থেকে জানা গেছে, গত ১৭ মে মনোনয়ন জমার শেষ দিনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জন মেয়র পদপ্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর।

বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম চলবে। এ সময় প্রার্থীকে তার প্রস্তাবকারী এবং সমর্থনকারী কিংবা তার প্রতিনিধি উপস্থিত থাকতে হবে।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা তাদের মনোনয়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে নির্ধারিত সময়ে আবেদন করতে হবে। সময়ের বাইরে কেউ আপিল করলে লাভ হবে না।

এর আগে ১৭ মে পর্যন্ত কুসিক নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর ১২০ জন ও মহিলা কাউন্সিলর পদে ৩৮ জনের মনোনয়ন দাখিল করেন।

সূত্র: আরটিভি