বঙ্গোপসাগরে নিম্নচাপ, নৌ সতর্কতা জারি

ফানাম নিউজ
  ২৩ ডিসেম্বর ২০২২, ১৬:৪২

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপের পর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২৩ ডিসেম্বর) এক সতর্কবার্তায় জানানো হয়েছে, নিম্নচাপের কেন্দ্র বাংলাদেশ থেকে এক হাজার কিলোমিটারের বেশি দূরে রয়েছে।

এর প্রভাব বাংলাদেশে পড়ার কোনো আশঙ্কা নেই বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এক সামুদ্রিক আবহাওয়ার সতর্কবার্তায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে বৃহস্পতিবার দুপুর ১২ টায় একই এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিম্নচাপ এলাকায় বিচরণ না করতে বলা হয়েছে সতর্কবার্তায়।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী দুদিন পর রাতের তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া এর পাঠক প্রিয়