কুয়েতে সরকারি সফরে সেনাবাহিনী প্রধান

ফানাম নিউজ
  ০২ আগস্ট ২০২৩, ০০:৫৭

কুয়েতে সরকারি সফর করছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ৩১ জুলাই তিনি কুয়েতে পৌঁছান। ৩ আগস্ট পর্যন্ত দেশটি সফর করবেন তিনি।

এরমধ্যে মঙ্গলবার সেনাপ্রধান সকাল ৯টায় কুয়েতের সুবাহানে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি) সদরদপ্তর পরিদর্শন করেন।

এসময় বিএমসি’র বিভিন্ন আভিযানিক কার্যক্রমের বিষয়ে সেনাপ্রধানকে বিস্তারিত অবগত করেন বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তাজুল ইসলাম ঠাকুর।

এছাড়া বৃহস্পতিবার সেনাপ্রধান উম্ম-উল-গোয়াতী মরুভূমিতে মোতায়েন করা বাংলাদেশ সেনাবাহিনীর দুটি কন্টিনজেন্ট ওকেপি-৪ (অর্ডন্যান্স) এবং ওকেপি-৬ (পদাতিক) এর ক্যাম্প পরিদর্শন করবেন।

তার এই সফরের মধ্যদিয়ে উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।

সফরকালে বাংলাদেশের সেনাপ্রধান কুয়েতের ডেপুটি প্রধানমন্ত্রী, ভারপ্রাপ্ত সশস্ত্র বাহিনী প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ন্যাশনাল গার্ডের আন্ডার সেক্রেটারিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এদিকে কুয়েতের সঙ্গে বাংলাদেশের সামরিক সহায়তা বৃদ্ধি ও কুয়েত সশস্ত্র বাহিনীসহ অন্যান্য বিভাগে আরও নিয়োগের বিষয়টি অধিকতর গুরুত্বের সঙ্গে আলোচিত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী থেকে আরও জনবল নিয়োগ করার লক্ষ্যে চলতি বছরের আগস্ট মাসে বাংলাদেশ সফর করবে কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল।

প্রবাস এর পাঠক প্রিয়