ঈদের আনন্দ ভাগাভাগি করতে দুর্গম সীমান্তে বিজিবি ডিজি

ফানাম নিউজ
  ১৪ এপ্রিল ২০২৪, ১০:০৬

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বিজিবি সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করেছেন।

বিজিবি মহাপরিচালক শনিবার (১৩ এপ্রিল) বিজিবির রাঙ্গামাটি সেক্টর সদর দপ্তর পরিদর্শন করেন এবং সব পর্যায়ের বিজিবি সদস্যদের দরবার গ্রহণ করেন।

দরবারে রাঙ্গামাটি সেক্টরের অধীন সব ব্যাটালিয়ন ও বিওপিতে কর্মরত সব পর্যায়ের বিজিবি সদস্যরা ভিটিসির মাধ্যমে সংযুক্ত ছিলেন।

পরবর্তী সময়ে বিজিবি মহাপরিচালক বিজিবির কাপ্তাই ব্যাটালিয়নের (৪১ বিজিবি) অধীন দুর্গম পার্বত্য সীমান্তবর্তী প্যারাছড়া বিওপি এবং বরকল ব্যাটালিয়নের (৪৫ বিজিবি) অধীন উলুছড়ি বিওপি পরিদর্শন করেন।

নিজ পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ ব্যতিরেকে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ় করতে এবং তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য বিজিবি মহাপরিচালক এ দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করলেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক দায়িত্বরত সব পর্যায়ের বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। দুর্গম পার্বত্য অঞ্চলে নানান প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি সবাইকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। তাদের দেশপ্রেম, সততা ও সত্যবাদিতা, আনুগত্য, নিষ্ঠা ও শৃঙ্খলার সঙ্গে পবিত্র দায়িত্ব পালনের জন্য প্রশাসনিক, প্রশিক্ষণ ও আভিযানিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন। পরে বিজিবি মহাপরিচালক উলুছড়ি বিওপিতে দায়িত্বরত বিজিবি সৈনিকদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

পরিদর্শনকালে বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা), অতিরিক্ত মহাপরিচালক (বিএসবি), বিজিবির চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার, রাঙ্গামাটি সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।