প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

ফানাম নিউজ
  ২১ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫০

প্রতারণার ফাদেঁ ফেলে গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান নিটল মোটরস লিমিটেডের শতাধিক পিকআপভ্যান হাতিয়ে নিয়েছে একটি চক্র। অভিনব কায়দায় প্রতারণার পরে ১০-১২ জনের এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

হবিগঞ্জের বাহুবল থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা কিস্তিতে গাড়ি কেনার পর কিস্তি পরিশোধ না করেই যোগাযোগ বিচ্ছিন্ন করে। এর পর ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা করে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ বিক্রি করে দেয় সারা দেশে। নিটল মোটরস লিমিটেডের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে চারটি পিকআপভ্যান জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন— বাহুবল উপজেলার ডুবাঐ গ্রামের সিরাজ মিয়ার ছেলে লিটন মিয়া (২৫) ও একই এলাকার শহীদ মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬)।

সম্প্রতি রাজধানীর মহাখালীতে অবস্থিত নিটল মোটরস লিমিটেডের লিগ্যাল কো-অর্ডিনেটর বাদী হয়ে বাহুবল থানায় একটি মামলা করেন। এতে আটজনের নাম উল্লেখ ও বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। আসামিরা হবিগঞ্জ ও টাঙ্গাইল জেলার বাসিন্দা।
 
মামলায় অভিযোগের বরাত দিয়ে পুলিশ জানায়, চক্রটির সদস্যরা নানা ঠিকানায় নিজেদের নামে নকল জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে। এগুলো ব্যবহার করে দেশের বিভিন্ন জায়গায় অবস্থিত নিটল মোটরসের শোরুম থেকে কিস্তিতে গাড়ি কেনে তারা।

এর পর কিস্তি পরিশোধ না করেই মোবাইল নম্বর বন্ধসহ সব যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় চক্রটি। পরে গাড়ির ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা ও রঙ পরিবর্তন করে গাড়িগুলোর যন্ত্রাংশ নানা স্থানে বিক্রি করে দেন তারা। এভাবে বিভিন্ন সময় চক্রটি শতাধিক গাড়ি হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শনিবার রাতে বাহুবল উপজেলা থেকে লিটন ও রুবেল নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। রোববার তাদের হবিগঞ্জ আদালতে সোপর্দ করে পুলিশ।
 
এ বিষয়ে বাহুবল মডেল থানার ওসি রাকিবুল হাসান জানান, দুজনকে গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তি অনুযায়ী চারটি গাড়ি জব্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার ও হাতিয়ে নেওয়া গাড়ির যন্ত্রাংশগুলো উদ্ধারের চেষ্টা চলছে।