ইউরোপের তিন দেশে যাচ্ছে ‘পরাণ’

ফানাম নিউজ
  ১৬ আগস্ট ২০২২, ১১:২৯

বাংলাদেশে সাফল্যের সঙ্গে মুক্তির এক মাস পরেও চলছে ‘পরাণ’। ১২ আগস্ট মুক্তি পায় অস্ট্রেলিয়ায়। সেখানেও আগ্রহ নিয়ে ‘পরাণ’ দেখছেন প্রবাসী বাঙালিরা। এবার লাইভ টেকনোলজিস প্রযোজিত সুপারহিট এই ছবি মুক্তি পাচ্ছে ইউরোপের তিন দেশ ডেনমার্ক, সুইডেন ও ফিনল্যান্ডে।

লাইভ টেকনোলজিসের পরিচালক ও ‘পরাণ’ এর প্রযোজক ইয়াসির আরাফাত বলেন, ‘অস্ট্রেলিয়ার পর ইউরোপের তিন দেশ ফিনল্যান্ড, ডেনমার্ক ও সুইডেনে মুক্তি দিচ্ছি ‘পরাণ’। আগে ফিনল্যান্ডে মুক্তি পাবে। পরে যাবে সুইডেন ও ডেনমার্কে। সেখানকার দর্শকের আগ্রহের কারণেই ‘পরাণ’ মুক্তি দিচ্ছি।

১৪ সেপ্টেম্বর ফিনল্যান্ডে ‘পরাণ’ মুক্তি দিচ্ছেন সেখানকার প্রবাসী বাঙালি আশরাফুল আলম রনি। গণমাধ্যমকে তিনি জানান, এর আগে তিনি তার নর্ডিকপ্লেক্স ইভেন্টসের উদ্যোগে ‘আয়নাবাজি’ ও ‘ভুবনমাঝি’ দুটি সিনেমার প্রদর্শন করেছিলেন। ১৪ সেপ্টেম্বর দেশটির কিনো ময়ূরী বাংলা থিয়েটারে ‘পরাণ’ মুক্তি দিচ্ছেন।

পরিবেশক আশরাফুল আলম রনি বলেন, ফিনল্যান্ডের প্রবাসীরা ‘পরাণ’ দেখতে চাইছেন। করোনা পরবর্তী নতুন অনেক শিক্ষার্থী এসেছেন। তারা অনেকেই শো-এর জন্য অগ্রিম বুকিং দিচ্ছেন। মনে হচ্ছে আগের দুই ছবির তুলনায় ‘পরাণ’ এর শো বেশি করতে পারবো। ভবিষ্যতে ভালো সিনেমা পেলে উৎসাহ নিয়ে ফিনল্যান্ডে রিলিজ দিতে পারবো।

ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘পরাণ’। বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত সিনেমাটি মুক্তির পর একমাসেই ব্লক বাস্টার হয়ে ওঠে। শুধু সিনেপ্লেক্স নয়, দেশের সিঙ্গেল স্ক্রিনের দর্শকরাও মেতে ওঠে পরাণ-এ।