‘হাফ মুন’ সিনেমার প্রথম দর্শনে নজর কাড়লেন সাজ্জাদ

ফানাম নিউজ
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৪

ঢালিউডের নবাগত নায়ক সাজ্জাদ হোসেন। ‘এমআর নাইন- মাসুদ রানা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এবার ‘হাফ মুন’ নামের নতুন সিনেমায় তিনি যুক্ত হলেন। এর আনুষ্ঠানিক ঘোষণা এলো রহস্যময় এক পোস্টার প্রকাশের মাধ্য দিয়ে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবি আর মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে প্রকাশ করা সিনেমাটির একটি পোস্টার। যা দেখা মাত্রই রহস্যের গন্ধ পাওয়া যায়। একইসঙ্গে ‘হাফ মুন’ বা অর্ধ চন্দ্র নামের যেন যথার্থ প্রয়োগ খুঁজে পাওয়া গেল এতে।

প্রকাশিত ডার্ক রঙের পোস্টারে দুটি মুখ ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু একজনের অর্থাৎ শুধু নায়কের মুখ স্পষ্ট, নায়িকার মুখ অস্পষ্ট; যেন রহস্যে ঘেরা। এর কারণ এই সিনেমায় নায়িকা কে হচ্ছে তা আপাতত আড়ালেই রাখতে চান সিনেমা সংশ্লিষ্টরা। এখানেই শেষ নয়, পোস্টারে ব্রিজ, ঘড়ি ও নদীর চিত্র ফুটে উঠেছে। যা গল্পের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।

জানা যায়, যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবি আর মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা ফায়েজ আহমেদ। তিনিও প্রথমবার দেশে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন।

লন্ডনের নিউহ্যাম সিক্সফোম কলেজ থেকে ফিল্ম অ্যান্ড মিডিয়ার ওপর পড়াশোনা করা এই নির্মাতা এর আগে হলিউডের প্রোডাকশনে ‘পারছি গারভেজ’ নামের সিনেমা নির্মাণ করেছেন। মুক্তির অপেক্ষায় যেটি রয়েছে।

নির্মাতা ফায়েজ জানালেন, তার নতুন সিনেমা ‘হাফ মুন’ সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হবে। তবে সেটিকে খানিকটা ভিন্ন আঙ্গিকে সিনেমাটিকভাবে উপস্থাপন করা হবে পর্দায়। যেখানে কোনো অ্যাকশন না থাকলেও এক ধরনের থ্রিলার, সাসপেন্স, রোমান্টিকতা ও পারিবারিক গল্প খুঁজে পাবে দর্শক। যা সবাই সহজে কানেক্টেড করতে পারবে।

গল্পের কিছুটা ধারণা দিয়ে তরুণ এ নির্মাতা জানান, কোনো অজানা কারণে একটি মেয়ের স্বাভাবিক জীবন ব্যহত হয়। কিন্তু কী কারণ সেই রহস্য উদঘাটন করবে গল্পের প্রধান চরিত্রে থাকা সাজ্জাদ।

এদিকে নবাগত নায়ক সাজ্জাদের ভাষ্য, ‘এমআর নাইন- মাসুদ রানা’র মাধ্যমে আমার সিনেমায় পথচলা শুরু। চরিত্র ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। তাই বরাবরই ভিন্নধর্মী কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে চাই।

‘হাফ মুন’ সিনেমাটি ইংরেজি ও বাংলা দুই ভার্সনে নির্মিত হবে। এর স্ক্রিপ্ট লিখেছেন ইয়েমেনের হাতেম মানিয়া, যিনি হলিউডের সিনেমায় স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করেন। এছাড়া এর বাংলা ভার্সনে কাজ করেছেন দেশের জনপ্রিয় চিত্রনাট্যকার নাজিম-উদ-দৌলা। আসছে জুলাইয়ের দিকে শুরু হবে দৃশ্যধারণ। বাংলাদেশ, লন্ডন ও দক্ষিণ আফ্রিকায় এর শুটিং সম্পন্ন হবে।