ষষ্ঠ গ্রেডে পদোন্নতি পেলেন ১৬৬ চিকিৎসক

ফানাম নিউজ
  ২১ এপ্রিল ২০২৩, ০১:৫৭

দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ১৬৬ চিকিৎসককে সিনিয়র স্কেল বা ষষ্ঠ গ্রেডে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সম্প্রতি মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনেল-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীরের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের ১৬৬ জন কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ষষ্ঠ গ্রেডে ৩৫৫০০-৬৭০১০ টাকা বেতনক্রমে সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রদান করা হলো।

জনস্বার্থে জারি করা ওই আদেশে আরও বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত যেসব কর্মকর্তা লিয়েন/প্রেষণ/ট্রেনিং/ছুটিতে আছেন, তাদের লিয়েন/প্রেষণ/ট্রেনিং/ছুটি শেষে কর্মস্থলে যোগদানের পর এ পদোন্নতি কার্যকর হবে। ষষ্ঠ গ্রেড পদে দায়িত্বরত কর্মকর্তাদের স্ব স্ব নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বরাবর যোগদানপত্র দাখিল করবেন।

‘পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে যেসব কর্মকর্তা ষষ্ঠ গ্রেড পদে কর্মরত নেই, তারা ওএসডি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করবেন। পরবর্তী পদায়নের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর পদক্ষেপ গ্রহণ করবে’ বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।