অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইমরান খান

ফানাম নিউজ
  ০৭ নভেম্বর ২০২২, ০২:২০

অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেইরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। এর আগে লং মার্চ চলাকালে তাকে হত্যার উদ্দেশ্য গুলি চালানো হয়। এতে তার পায়ে গুলি লাগে। এরপর চিকিৎসার জন্য লাহোরের শওকত খানম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ইমরান। খবর দ্য ডনের।

যদিও হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কয়েক ঘণ্টা আগে ইমরান খান জানিয়েছেন আগাম নির্বাচনের দাবিতে আবারও রাজধানী ইসলাবাদের উদ্দেশ্য লং মার্চ শুরু হবে। তিনি বলেছেন, মঙ্গলবার (৮ নভেম্বর) থেকে এই যাত্রা শুরু হবে।

ইমরান খান দুই দিনের মধ্যে হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন বলে আগেই জানিয়েছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা শিবলি ফারাজ।

এদিকে ইমরান খানের হত্যাচেষ্টার প্রতিবাদে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের জেরে পুলিশ পিটিআই নেতাসহ ২৪ জনের নামে মামলা করেছে। সরকারের বিভিন্ন স্থাপনা ভাঙচুর ও ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরও অন্তত ৭ জন পিটিআই নেতা আহত হয়েছেন।