নববধূর মোড়ক উন্মোচন, টিকটকের নতুন ট্রেন্ড ঘিরে বিতর্ক

ফানাম নিউজ
  ২৫ জানুয়ারি ২০২২, ১২:১২

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে প্রায়ই নিত্যনতুন ট্রেন্ড আসে। সম্প্রতি টিকটকে ভাইরাল ‘নববধূর মোড়ক উন্মোচন’ ট্রেন্ডকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে সাউথ চায়না মার্নিং পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

নতুন এই ট্রেন্ড চলতি মাসের শুরুতে মালয়েশিয়ার মুসলিব নবদম্পতির মধ্যে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। 

নতুন এই ট্রেন্ডে নব বিবাহিত দম্পতি বিয়ের পোশাকেই আয়নার সামনে দাঁড়িয়ে ভিডিও শুরু করেন। এ সময় বর নতুন বউয়ের মাথার হিজাব খুলে দেন। 

‘নববধূর মোড়ক উন্মোচন’ বিয়ের বিষয়টি ঘোষণা দেওয়ার নতুন উপায় বলা যেতে পারে। এর মাধ্যমে যারা ভিডিওটি দেখছে তাদের কাছে নবদম্পতি ঘোষণা দেন, যে তারা এখন আইনগতভাবে বিবাহিত। 

ধর্মীয় নেতাসহ সমাজের একটি অংশ নতুন এই ট্রেন্ডকে মোটেও ভালোভাবে গ্রহণ করেনি। ভালোবাসার প্রকাশের জন্য এমন অঙ্গভঙ্গি নিষিদ্ধ করার আহ্বানও জানানো হয়েছে।

এ ব্যাপারে সদ্য বিবাহিত মালয় তরুণী ইলি আকিলাহ বলেন, আমি টিকটক ভালোবাসি। এই প্ল্যাটফর্ম থেকে আমি অনেক কিছু শিখেছি। কিন্তু এইটা অদ্ভূত ট্রেন্ড। আমি এই ট্রেন্ডে অংশ নিতে যাচ্ছি না এটা নিশ্চিত। 

এ ব্যাপারে মালয়েশিয়ার পশ্চিম উপকূলীয় রাজ্য পার্লিসের বাসিন্দা মুফতি ডা. মো. আসরী জয়নুল আবেদীন বলেন, ক্যামেরার সমানে স্ত্রীর হিজাব খোলা ‘স্ত্রীকে বিক্রি করে দেওয়ার’ শামিল।