বিক্ষোভ সমাবেশে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি হামলা, আহত ১০

ফানাম নিউজ
  ০২ মার্চ ২০২২, ১৩:৩৮

পটুয়াখালীতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে।

বুধবার বেলা এগারোটায় পৌর শহরের বনানী মোড় সংলগ্ন বিএনপি অফিসের সামনে এ ঘটনা ঘটে। এতে বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

পরে পুলিশ ৪ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একটি মোটরসাইকেল পুড়িয়ে ফেলা হয় এবং সাংবাদিকদের দুটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। 

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশি বাধা অতিক্রম করে একটি মিছিল নিয়ে সরকারি কলেজের দিকে আসতে চান বিএনপির নেতাকর্মীরা। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে বিএনপির নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল ছুড়লে দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়।

এ ছাড়া বিভিন্ন উপজেলা থেকে আসা বিএনপি নেতাকর্মীদের উপরও বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় আহত হয় জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বাশার উজ্জ্বল, সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া, জেলা যুবদলের সহসভাপতি মাসুদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি জহিরুল ইসলাম ও সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাকিলসহ অন্তত ১০ নেতাকর্মী।

পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক  ¯স্নেহাংশ সরকার কুট্রি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করছিলাম। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ। এটা সারা দেশের জনগণের দাবি। কিন্তু আমাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দিছে এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়েছে। আমরা এ ঘটনার প্রতিবাদ জানাই।

হামলার বিষয়ে আওয়ামী লীগের কারও বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

তবে পটুয়াখালী সদর থানার ওসি মনিরুজ্জামান জানিয়েছেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। 

সূত্র: দেশ রূপান্তর