সংসদীয় কমিটির কাছে ২০২৪ পর্যন্ত বিদ্যুৎখাতে অর্জনের তথ্য উপস্থাপন

ফানাম নিউজ
  ২২ এপ্রিল ২০২৪, ০৬:১৮

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কাছে ২০০৯ সালকে ভিত্তিবছর ধরে ২০২৪ সাল পর্যন্ত বিদ্যুৎ খাতে অর্জনের তুলনামূলক চিত্র উপস্থাপন করা হয়েছে। একই সঙ্গে ২০২৩-২৪ অর্থবছরে বিদ্যুৎ বিভাগের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে সার্বিকভাবে আলোচনা করা হয়।

সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মু. জিয়াউর রহমান।

সভায় অংশগ্রহণ করেন কমিটির সদস্য এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আলী আজগর, তানভীর শাকিল জয়, সেলিম মাহমুদ, আব্দুর রউফ, মো. ওমর ফারুক এবং কানন আরা বেগম।

বৈঠকের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠকে উপস্থিত সদস্যদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয় এবং কোরআন তেলাওয়াত করা হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। পাশাপাশি মন্ত্রণালয়ের অধীন সব দপ্তরের চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।

বৈঠকে ২০০৯ সালকে ভিত্তি বছর ধরে ২০২৪ সাল পর্যন্ত বিদ্যুৎ খাতে অর্জনের তুলনামূলক চিত্র তুলে ধরা হয়। একই সঙ্গে ২০২৩-২৪ অর্থবছরে বিদ্যুৎ বিভাগ কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে সার্বিকভাবে আলোচনা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য অধিদপ্তরের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।