ডিসিরা কাজের ক্ষেত্রে এমপিদের পরামর্শ নেয় না

ফানাম নিউজ
  ২৩ জানুয়ারি ২০২২, ১১:৫৭

জেলা প্রশাসকরা কাজের ক্ষেত্রে এমপিদের পরামর্শ খুব একটা নেয় না বলে অভিযোগ তুলেছেন কয়েকজন সংসদ সদস্য। বিষয়টি জেলা প্রশাসক সম্মেলনে আলোচনায় উঠে এসেছে।

সম্প্রতি অনুষ্ঠিত ‘জেলা প্রশাসক সম্মেলন ২০২২’ কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্য বেশকিছু অভিযোগ তুলে ধরেছেন। সেখানে বলা হয়েছে, রাষ্ট্রীয় মর্যাদা বা প্রটোকলের দিক থেকে সংসদ সদস্য জেলা প্রশাসকের ওপরে হলেও কাজের ক্ষেত্রে এমপিদের পরামর্শ খুব একটা নেওয়া হয় না।

ডিসি সম্মেলনের শেষ দিন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, আমাদের প্রায় এক কোটি প্রবাসী। তাদের পাসপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স, সম্পত্তি বেদখল, সময়মতো ম্যারিজ সার্টিফিকেট, বার্থ সাটিফিকেট পান না। এমনকি বিদেশ থেকে মরদেহ আনতেও দরকারি তথ্যসেবা পান না। জেলা প্রশাসকদের এসব ক্ষেত্রে আরও যত্নশীল হওয়ার প্রত্যাশা করেন তিনি।

জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেট, জেলা কালেক্টর ও ডেপুটি কমিশনার। একইসঙ্গে জেলার আইনশৃঙ্খলা, ভূমি প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা, সমন্বয় এবং সাধারণ ও স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করেন তারা।

আইনশৃঙ্খলা, অবকাঠামো উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা, বিনোদন, শিক্ষা, বিজ্ঞান, কর্মসংস্থান, নারী ও শিশু, ধর্ম, পাঠাগার, দুর্যোগ ও ত্রাণ, কৃষি, প্রাণী, সার ও বীজ এসবের তত্ত্বাবধানও তাদের আওতায় পড়ে।

সূত্র: আরটিভি