এটা দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড-জড়িতরা সর্বোচ্চ শাস্তি পাবে: রাবি উপাচার্য

ফানাম নিউজ
  ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৭:০২
আপডেট  : ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৭:১০

এটা দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। এর সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সঙ্গে কথা বলেছি বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ট্রাকচাপায় এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

উপাচার্য বলেন, আমার সন্তানতূল্য ছাত্র মারা গেছে। এটা অনেক কষ্টের। আমি নিহত ছাত্রের পরিবারের সঙ্গে কথা বলেছি। প্রশাসনের পক্ষ থেকে তাদের সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বানও জানান তিনি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আগুন জানিয়ে আন্দোলন করেন শত শত বিক্ষুব্ধ শিক্ষার্থী।

জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো, আমার ভাই মরলো কেন? প্রশাসন জবাব চাই!-স্লোগানে উত্তপ্ত বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড।

এবিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলীকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ করেননি তিনি।

এর আগে, মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে চলন্ত ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন কারুশিল্প ও শিল্পকলা বিভাগের মাহমুদ হাবিব হিমেল নামের এক শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত আরেক শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তা দিয়ে ওই দুই শিক্ষার্থী মোটরসাইকেলে যাচ্ছিলেন। সে সময় ট্রাকের ধাক্কায় একজন নিহত হন ও অপরজন আহত হন।

এ ঘটনায় উত্তেজিত শিক্ষার্থীরা অন্তত ৫টি ট্রাক ভাঙচুর করে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন। ঘটনার প্রতিবাদে ভিসি ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী অবস্থান নিয়ে আন্দোলন করেন। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন।