নামি-দামি ব্রান্ডের পানীয় ভেজাল

ফানাম নিউজ
  ১৪ জুলাই ২০২১, ১৩:০৫
আপডেট  : ২৫ আগস্ট ২০২১, ১০:৫২

প্রাণ, কোকাকোলা, আকিজ কোম্পানিসহ বিভিন্ন নামি-দামি ব্রান্ডের কোমল পানীয় তৈরি ও বাজারজাত করার অপরাধে রাজধানীর কামরাঙ্গীরচর থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- মিরাজ হোসেন ও আল আমিন। গত সোমবার কামরাঙ্গীরচরের পশ্চিম মোমিনবাগ রোডের ৩৩ নম্বর বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় প্রায় ২০ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ কোমল পানীয় ও এগুলো তৈরির কেমিকেল এবং বিভিন্ন কোম্পানির নকল লেবেল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ( ১৩ জুলাই) রাজধানীর মালিবাগে সিআইডি সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। সিআইডির এএসপি (ঢাকা মেট্রো-পশ্চিম) রতন কৃষ্ণ বলেন, মোমিনবাগের ওই বাড়িটির ১ম ও ২য় তলার কক্ষে বসে বিভিন্ন নামি দামি কোম্পানির পণ্য নকল করে মজুদ ও বিক্রি করছে একটি চক্র, এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা দুইজনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা প্রাণ কোম্পানির নকল কোমল পানীয় রোবো আইস ললি, কোকাকোলা কোম্পানির নকল কোমল পানীয় কোকাকোলা আইস ললি, আকিজ কোম্পানির নকল স্পিড আইস ললিতে নিম্নমানের অনুমোদনহীন কেমিকেল ব্যবহার করে তাদের নিজেদের প্রতিষ্ঠানে মনগড়ামত প্রস্তুত করে রাজধানীর চকবাজারের বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিলো। কোনো বৈধ কাগজপত্র না নিয়ে, অন্য কোম্পানির পণ্য নকল করায় তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা দায়ের করা হয়েছে।