ইসরায়েলের পক্ষ নিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

ফানাম নিউজ
  ১৬ অক্টোবর ২০২৩, ০২:৫৪

গাজার সংঘাত নিয়ে ‘নিশ্চুপ’ থেকে বিএনপি ইসরায়েলের পক্ষ নিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেছেন, “ফিলিস্তিন ইস্যুতে নিশ্চুপ থেকে বিএনপি ইসরায়েলের পক্ষ নিয়েছে। আজকে যে ফিলিস্তিনে পাখি শিকারের মতো করে মানুষ হত্যা করা হচ্ছে, হাজার হাজার অসহায় শিশুদের হত্যা করা হচ্ছে, এই নিয়ে বিএনপি ও মির্জা ফখরুলের মুখে কোনো কথা নেই, আপনারা এদের চিনে রাখুন।”

রবিবার সন্ধ্যায় চট্টগ্রামের বোয়ালখালীতে স্থানীয় আওয়ামী লীগের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইসরায়েলের হামলার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, “আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেটির প্রতিবাদ জানিয়েছেন। আমিও দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হিসেবে প্রতিবাদ জানিয়েছি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেও প্রতিবাদ জানানো হয়েছে।

“আর বিএনপির মুখে কোনো কথা নাই। একটা বৃহত্তর গোষ্ঠী অখুশি হতে পারে, সেই কারণে বিএনপি এই নিয়ে কোনও কথা বলে না। অর্থাৎ তাদের অবস্থান ইসরাইলের পক্ষে।”

ফিলিস্তিনের অসহায়-নিরীহ মানুষদের হত্যা করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “এই ব্যাপারে যখন সাংবাদিকরা বিএনপি’র মহাসচিবের বক্তব্য চেয়ে প্রশ্ন করে, তখন তিনি বললেন, ‘হামাসের ওপর কিংবা ফিলিস্তিনের জনগণের ওপর হামলা নিয়ে কথা বলার সময় নাই, আমরা দেশে অনেক সমস্যায় আছি’। তার মানেটা কী?”

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি বলেছিল, অক্টোবর মাসে নাকি ফাইনাল খেলা। তারা বলেছিল, খালেদা জিয়াকে ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে হবে। সেটিও হয় নাই।

“অর্থাৎ তারা সেমিফাইনালেই হেরে গেছে। তাদের সাথে তো আর ফাইনাল খেলা হয় না। তারা যদি চায়, যুবলীগের সাথে খেলতে পারে, আওয়ামী লীগ তাদের সাথে খেলবে না।”

প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, “প্রতিটি ইউনিয়নে দুই থেকে তিন হাজার উপকারভোগী সরকারের নানা ধরনের ভাতা পাচ্ছে। আগেও খালেদা জিয়া, এরশাদ ও জিয়াউর রহমানের সরকার ছিল, কিন্তু এসব ছিল না। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা যখন ১৯৯৬ সালে দেশ পরিচালনার দায়িত্ব পান তখন থেকে এসব ভাতা চালু হয়েছে।

“২০০১ সালে বেগম খালেদা জিয়া এসে ভাতা সংকুচিত করেছিলেন, তাই আবারও যদি সেই বিএনপি ক্ষমতায় আসে, এ ধরনের ভাতা বন্ধ হয়ে যাবে।”

শ্রীপুর-খরন্দ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোকাররম হোসেনের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী।