নিলামের আগেই লঙ্কান লিগে দল পেলেন সাকিব

ফানাম নিউজ
  ২৪ মে ২০২৩, ০৪:১২

চোটে ছয় সপ্তাহ মাঠের বাইরে সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারবেন না টাইগার অধিনায়ক। এরই মধ্যে খবর, লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন এই অলরাউন্ডার।

লঙ্কান প্রিমিয়ার লিগ ২০২৩-এর জন্য ক্রিকেটারদের নিলাম হওয়ার কথা আগামী ১১ জুন। তার আগেই দল পেয়ে গেছেন সাকিব। তাকে সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে গল গ্ল্যাডিয়েটর্স।

সাকিব ছাড়াও বাংলাদেশের আরও কয়েকজন ক্রিকেটার এলপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের মধ্যে আছেন মুশফিকুর রহিম, লিটন দাস এবং আফিফ হোসেন।

এলপিএলের চতুর্থ আসর শুরু হবে আগামী ৩০ জুলাই থেকে। কলম্বো এবং ক্যান্ডি এই দুই ভেন্যুতে ২০ আগস্ট পর্যন্ত চলবে টুর্নামেন্টটি।

লঙ্কান প্রিমিয়ার লিগে দল পাঁচটি। দলগুলো হলো গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা আওরা, লাইকা জাফনা কিংস, কলম্বো স্ট্রাইকার্স এবং ক্যান্ডি ফ্যালকনস। প্রতি দলে ছয়জন করে আন্তর্জাতিক ক্রিকেটার থাকবে।

তবে সাকিব দল পেলেও টুর্নামেন্টের সব ম্যাচ খেলতে পারবেন না। কেননা জুনে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। এজন্য সাকিব এলপিএলে খেলতে পারবেন শুধু শুরুর ম্যাচগুলো।