শেষ মুহূর্তে প্রতিরোধ ভাঙল বাংলাদেশের

ফানাম নিউজ
  ২৮ মার্চ ২০২৪, ১৪:১৮

পুরো ম্যাচ অসাধারণ লড়াই করেও অতিরিক্ত সময়ে মুহূর্তের অমনোযোগিতায় গোল হজম করে ম্যাচটা হেরে গেল বাংলাদেশ। বসুন্ধরা কিংস অ্যারেনায় অপরাজিত থাকার রেকর্ডটাও ভেঙে গেল হাভিয়ের কাবরেরার দলের। ঘরের মাঠে পয়েন্ট পাওয়ার খুব কাছে গিয়ে শেষ পর্যন্ত ১-০ গোলের হারটা মেনে নিতে হয়েছে।

কুয়েতে একই প্রতিপক্ষের কাছে ৫-০ গোলে হারের পর পারফরম্যান্সের বিচারে গতকাল ঠিকই ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ।

ফিলিস্তিনকে সামলে নিজেরাও গোলের সুযোগ তৈরি করেছিল। সেই গোল পাওয়া না হলেও একটি পয়েন্ট এই ম্যাচ থেকে পেতেই পারত বাংলাদেশ। তবে গোলশূন্য অবস্থায় অতিরিক্ত ওই সময়টুকুতে ডিফেন্সলাইন মহূর্তের জন্য যে অবিন্যস্ত হয়েছিল, তাতেই সর্বনাশটা হয়ে গেছে। ডান দিক থেকে মুসাব বাত্তাতের ক্রস বদলি নামা ইসলাম বাতরান হেডে বক্সে ফেলার পর আনমার্কড মিলাদ তেরমানিনি কোনাকুনি শটে বল জালে ঠেলে দিয়েছেন।

এর আগে ফয়সাল আহমেদ ওয়ান অন ওয়ানে সুযোগ পেয়েও বাংলাদেশকে এগিয়ে দিতে পারেননি। ফিলিস্তিন গোলরক্ষক এগিয়ে এসে তাঁর শট ব্লক করেছেন। ওদিকে ফিলিস্তিনের শেহাব কুম্বরের হেডে অসাধারণ সেভ করেছেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা। দ্বিতীয়ার্ধেও দুটি ভালো সেভের পর চোট পেয়ে সেই মিতুলকে উঠে যেতে হলে মেহেদী হাসান শ্রাবণ নেবেন।

গোলটা শেষ পর্যন্ত হজম করতে হয়েছে তাঁকেই। যোগ করা সময়ের শুরুতে বাজে আচরণের কারণে ফিলিস্তিনের আহমেদ মাহজানেহ লাল কার্ড পেয়ে মাঠ ছেড়েছিলেন।

বাংলাদেশও শেষ মুহূর্তে গোলের চেষ্টা করে গেছে। বিপরীতে অন্য প্রান্তে সুযোগ কাজে লাগিয়ে ম্যাচ বের করে নিয়েছে ফিলিস্তিনিরা।