সীমান্ত থেকে দুই গরু ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ

ফানাম নিউজ
  ১১ জানুয়ারি ২০২৩, ০৪:২৪
আপডেট  : ১১ জানুয়ারি ২০২৩, ১৬:৪২

সীমান্তে দুই গরু ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছে। এই দুজন হলেন আতিকুর রহমান (৩৫) ও জসিম উদ্দিন (৫৫)। বান্দরবান-মিয়ানমারের আলীকদম কুরুকপাতা বড় আঘলা ৫৬ নম্বর সীমান্ত পিলার এলাকায় তাদের অপহরণ করা হয় বলে জানান স্বজনরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।

অপহৃত আতিকুর রহমানের ছোট ভাই সাদ্দাম হোসেন বলেন, সোমবার (৯ জানুয়ারি) দুপুরে আতিকুর রহমান ও তার ভগ্নীপতি জসিম উদ্দিন গরু আনতে যান। এরপর থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। সন্ধ্যায় স্থানীয় এক সাংবাদিকের কাছে শুনি, পাওনা টাকা আদায়ের জন্য তাদের অপহরণ করে নিয়ে গেছেন মিয়ানমারের গরু ব্যবসায়ীরা।

সাদ্দাম হোসেন অভিযোগ করে বলেন, রেংলক ম্রো নামে এক ব্যক্তি বাংলাদেশ ও মিয়ানমার দুই দেশেরই নাগরিক। তিনি মিয়ানমারে গরু ব্যবসার সঙ্গে জড়িত। ঘটনার দিন তাকে বাংলাদেশে দেখা যায়। অপহরণের পেছনে তার ইন্ধন রয়েছে।

আলীকদম সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন বলেন, আতিক ও জসীম মিয়ানমার থেকে গরু এনে ব্যবসা করতেন। স্থানীয়দের থেকে জেনেছি তাদের নিকট হতে বেশকিছু টাকা পায় মিয়ানমারের গরু ব্যবসায়ীরা। এতে ধারণা করা হচ্ছে, পাওনা টাকা আদায় করতে তাদের অপহরণ করে নিয়ে গেছে। তবে ৯ জানুয়ারি শুনেছিলাম আতিক ও জসীমকে গলাকেটে হত্যা করেছে। আজ শুনছি তাদের মুক্তি দিতে এক কোটি টাকা দাবি করেছে অপহরণকারীরা।

কুরুক পাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং ম্রো বলেন, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি মিয়ানমার হতে চোরাইপথে গরু পাচারকারীরা আলীকদমের দুজন গরু ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে গেছে। মিয়ানমারের গরু ব্যবসায়ীদের কাছে তাদের এক কোটি টাকা পাওনা থাকায়, ধরে নিয়ে গেছে। অপহৃতদের মিয়ানমারের ভেতরে পিয়ারী এলাকায় রেখেছে বলে জানা গেছে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন সরকার বলেন, স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি শুনছি, তবে এ বিষয়ে কেউ এখনো অভিযোগ করেনি।