সেই ভিক্ষুক পেলেন ৩৭৭ ভোট

ফানাম নিউজ
  ২৯ নভেম্বর ২০২১, ১০:১৮

ময়মনসিংহের ত্রিশালে সরকারি ঘর না পেয়ে বৈলর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেওয়া আবুল মুনসুর ফকির চশমা প্রতীকে ৩৭৭ ভোট পেয়েছেন।

রোববার (২৮ নভেম্বর) দিনগত মধ্যরাতে ত্রিশাল উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এ ইউনিয়নে ১০ হাজার ৮৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রাথী মশিউর রহমান শাহানশাহ।

স্থানীয়রা জানান, ছোট কাল থেকে রিকশা চালাতেন আবুল মুনসুর ফকির। স্ত্রী-সন্তানদের নিয়ে ছোট্ট একটি খুপড়িঘরে কোনোমতে দিনাতিপাত করতেন তিনি। বয়সের কারণে ১০-১২ বছর আগে রিকশা চালানো ছেড়ে দিয়ে ভিক্ষা করে সংসার চালান।

নিজের জন্য একটি সরকারি ঘরের বরাদ্দ চেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন করেছিলেন। চেয়ারম্যান তাকে ঘর বরাদ্দ না দেওয়ায় মঠবাড়ী খালের ওপর একটি টংঘর তুলে তিনি একাকী বসবাস করতে থাকেন। এরপর থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতি নেন তিনি। পরে চশমা প্রতীক নিয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে অংশ নেন।

এ বিষয়ে বৈলর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, সরকারি ঘর দেওয়ার বিষয়টি চেয়ারম্যানের এখতিয়ারে নেই। সরকারি ঘর পেতে হলে সময় মতো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর আবেদন করতে হয়। সঠিক সময়ে আবেদন না করার কারণে হয়তো তিনি ঘর বরাদ্দ পাননি।

উল্লেখ্য, ত্রিশালের ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৭০ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৭১ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সূত্র: জাগো নিউজ