উত্তরে বেড়েছে শীতের তীব্রতা

ফানাম নিউজ
  ০৪ জানুয়ারি ২০২২, ১০:৩৬

উত্তরের জনপদ সিরাজগঞ্জে বেড়েছে শীতের তীব্রতা। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৬টায় সিরাজগঞ্জে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

সকালে দেখা মিলছে না রোদের ফলে কুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। উত্তর জনপদে শীতের তীব্রতা বাড়ায় গরম কাপড়ের অভাবে দুর্ভোগে আছে গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষ।

কামারখন্দ উপজেলার শাহবাজপুর গ্রামের বৃদ্ধা হাজেরা বেগম জানিয়েছেন, শীতে খুব কষ্টে আছি বাবা। গতবছর সরকার থেকে কম্বল দিলেও এ বছর কেউ কম্বল দেয়নি। শীতে রাতে ঠিকমতো ঘুমাতে পারি না।

চরকামারখন্দ গ্রামের দিনমজুর দেলোয়ার হোসেন জানান, শীতের কারণে খুব একটা কাজ পাওয়া যায় না। আর কাজ পাওয়া গেলেও তীব্র শীতের কারণে দিনের অর্ধেক কাজ করতে হয়। এতে যা পারিশ্রমিকও অর্ধেক পাই। অর্ধেক পারিশ্রমিক দিয়ে সংসার চালাতে খুব কষ্ট হচ্ছে।

তাড়াশের আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম বলেন, আকাশ কুয়াচ্ছন্ন ও মৃদু বাতাস থাকায় শীতের তীব্রতা বাড়ছে। সপ্তাহজুড়ে শীতের তীব্রতা থাকতে পারে। সকালে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল ৯৮ শতাংশ।

সূত্র: আরটিভি নিউজ