প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ

ফানাম নিউজ
  ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০০
আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৬

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাঙালি অধ্যুষিত জ্যাকসন হাইটসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। ‍দুই দলের মিছিল জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের সামনে পৌঁছালে উভয়পক্ষের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এঘটনায় নিউইয়র্ক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের সামনে এ ঘটনা ঘটে বলে সূত্র নিশ্চিত করেছে।  

জানা যায়, প্রধানমন্ত্রীর আগমনকে সফল করতে স্থানীয় সময় শনিবার রাত ১০.৩০ মিনিটে জ্যাকসন হাইটস এলাকার খাবার বাড়ি রেস্তোরাঁর নিচতলায় পালকি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি পক্ষের কর্মী সমাবেশ চলছিল। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীর আগমনকে সফল করতে দলের নেতাকর্মীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়। সভা শেষে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। ঠিক এর কিছু সময় পরেই বিএনপি-জামায়াতের নেতৃত্বে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের সামনে একটি বিক্ষোভ মিছিল এসে পৌঁছায়। এতে সেখানে উত্তপ্ত পরিবেশের সৃষ্টি হয়। উত্তেজনা ছড়িয়ে পড়ে উভয় দলের নেতাকর্মীদের মাঝে। একে অপরের বিরুদ্ধে স্লোগানে স্লোগানে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট উত্তপ্ত হয়ে উঠে। এরপর দুই দলের নেতাকর্মীরা হাতাহাতি, মারামারিতে জড়িয়ে পড়ে। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। গাড়ি ভাঙচুর করা হয় প্রবাসীদের।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির সমাবেশ থেকে 'হটাও হাসিনা' কর্মসূচি ঘোষণা করায় আওয়ামী লীগের অপর পক্ষ প্রতিবাদ করে। পরে সেখানে দুই পক্ষের মারামারি হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ সময় সেখান থেকে দুই দলের নেতাকর্মীদের সরিয়ে দিয়েছে নিউইয়র্ক পুলিশ।

তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ বা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ-বিএনপির নেতাদের বক্তব্য পাওয়া যায়নি।  

ভিডিও দেখতে নিচে ক্লিক করুন--

https://www.youtube.com/watch?v=CSyA7RS_u1o

ভিডিও সূত্র: সময় টিভি

প্রবাস এর পাঠক প্রিয়