নাশকতাসহ খালেদার ১১ মামলার শুনানি ১৩ নভেম্বর

ফানাম নিউজ
  ১৩ অক্টোবর ২০২৩, ০৫:৪৬

রাজধানীতে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বাকি আসামিদের বিরুদ্ধে ১১ মামলার শুনানি পেছানো হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) মামলাগুলোতে খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। তাই তার আইনজীবী সময়ের আবেদন করেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান আবেদন মঞ্জুর করে আগামী ১৩ নভেম্বর নতুন দিন ধার্য করেন। ঢাকা মহানগর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়া রাষ্ট্রোদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরও একটি মামলা দায়ের করা হয়। খালেদা ছাড়া মামলাগুলোর উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এছাড়া ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের পর্যায়ে রয়েছে।