প্রবাসীদের স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি চালু করতে চায় কাতার দূতাবাস

ফানাম নিউজ
  ১৫ জুলাই ২০২১, ১৬:৪৮

কাতারের দোহায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ কমিউনিটি কাতার ও হামাদ মেডিকেল কর্পোরেশন এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার (৮ জুলাই) দূতাবাস প্রাঙ্গণে এক রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য, সাংবাদিকগন দূতাবাসের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এই কর্মসূচীতে অংশগ্রহণ করে এবং স্বতঃ:স্ফুর্তভাবে রক্ত দান করে।

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জসীম উদ্দিন রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন। রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ কমিউনিটি মানুষের স্বার্থে সারা বছর এই রক্তদান কর্মসূচি অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি প্রবাসী বাঙালি কমিউনিটির কল্যাণার্থে স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচী চালু করার বিষয়ে তার আগ্রহ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে হামাদ মেডিকেলে বাংলা ভাষায় টেলিফোন সেবা চালুর বিষয়ও উল্লেখ করেন। দূতাবাস কর্তৃক বিভিন্ন গুরুত্বপূর্ণ স্বাস্থ্য বিষয়ে একটি স্বাস্থ্য বুকলেট প্রকাশের বিষয়টি তার আলোচনায় উঠে আসে। তিনি রক্তদান কর্মসূচীকে সাফল্য মণ্ডিত করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ কমিউনিটি এবং হামাদ মেডিকেল কর্তৃপক্ষ কাতারে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হওয়া পর্যন্ত বছরব্যাপী রক্তদান কর্মসূচি আয়োজন করার সম্ভাব্যতার বিষয়েও আলোচনা করা হয়।

প্রবাস এর পাঠক প্রিয়