টিকটকে সর্বোচ্চ ভিউয়ের বিশ্বরেকর্ড কার?

ফানাম নিউজ
  ২৫ ডিসেম্বর ২০২২, ০৭:৪২

এ প্রজন্মের তরুণদের মধ্যে দারুণ জনপ্রিয় ক্ষুদ্র ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক। প্রতিদিনে প্ল্যাটফর্মটিতে আপলোড হচ্ছে লাখ লাখ ভিডিও, আর তা উপভোগ করছেন কোটি কোটি ব্যবহারকারী। কিন্তু আপনি জানেন কি, টিকটকে একটি ভিডিও সর্বোচ্চবার দেখার রেকর্ডটি কার দখলে?

না জানলে আজ জেনে রাখুন। তার নাম জ্যাক কিং। যুক্তরাষ্ট্রের ক্যালোফোর্নিয়ার বাসিন্দা তিনি। পেশায় জ্যাককে জাদুকর বলাই বোধহয় শ্রেয়। কারণ তার ‘ডিজিটাল কারসাজিতে’ মুগ্ধ না হয়ে উপায় নেই।

হাতের কারুকাজের মতো এ মার্কিন তরুণের সোশ্যাল মিডিয়া ভক্তের সংখ্যাও অনন্য। টিকটক, ইনস্টাগ্রাম, ইউটিউবে কোটি কোটি অনুসারী রয়েছে জ্যাক কিংয়ের।

২০১৯ সালের ৯ ডিসেম্বর টিকটকে আপলোড হয়েছিল তার বহুল আলোচিত ‘জ্যাক কিং ম্যাজিক ব্রুমস্টিক’ নামে ভিডিওটি। ২০২২ সালের ১৫ মার্চ পর্যন্ত এটি ২২০ কোটি বার দেখা হয়েছে। আর তার মাধ্যমে টিকটকের সর্বোচ্চ ভিউ পাওয়া ভিডিও হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি আদায় করে নিয়েছে ভিডিওটি।

এর শুরুতে দেখা যায়, জ্যাক কিং হ্যারি পটারের হগওয়ার্টস স্কুলের মতো ইউনিফর্ম পরে একটি ঝাড়ুর ওপর উড়তে উড়তে এগিয়ে আসছেন। কিন্তু একটু পরেই দূর হয় চোখের ভুল। কীভাবে আয়না ব্যবহার করে বিভ্রম তৈরি করেছিলেন তা ভিডিওর শেষাংশে দেখিয়ে দেন জ্যাক।

ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘হগওয়ার্টসে তারা আমার আবেদন প্রত্যাখ্যান করেছিল। তবু আমি জাদুকর হওয়ার একটা উপায় খুঁজে নিয়েছি।’

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে জ্যাক সম্পর্কে বলা হয়েছে, ছোটবেলাতেই জাদু ও বিভ্রমের (ইল্যুশন) প্রতি আকৃষ্ট হন তিনি। জ্যাক খুব অন্তর্মুখী শিশু ছিলেন এবং দাদার সঙ্গে ম্যাজিক শো দেখতে যেতেন।

জ্যাক কিং বলেন, ‘পার্টিতে খুব লাজুক বোধ করতাম এবং বুঝতে পেরেছিলাম, আমি যদি মানুষের জন্য কিছু জাদু কৌশল দেখাতে পারি, সেটি অবিলম্বে সামাজিক বাধাগুলো ভেঙে দেয় এবং আমাকে সংযোগের সুযোগ দেয়।’

তথ্য প্রযুক্তি এর পাঠক প্রিয়