এক চার্জে টানা ৩০ ঘণ্টা চলবে এই ইয়ারবাড

ফানাম নিউজ
  ১১ জুলাই ২০২৩, ২৩:২৫

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা সংস্থা অপো নিয়ে এলো নতুন ইয়ারবাড। সম্প্রতি সংস্থাটি তাদের রেনো স্মার্টফোন সিরিজের সঙ্গে অপো এনকো এয়ার ৩ প্রো ওয়্যারলেস ইয়ারবাডও লঞ্চ করেছে। 

সংস্থার দাবি, ইয়ারবাডটি একবার চার্জে টানা ৩০ ঘণ্টা ব্যবহার করা যাবে। যেখানে অপো এনকো এয়ার ২ প্রো ব্যবহার করা যায় মাত্র ২৪ ঘণ্টা।

অপো এনকো এয়ার ৩ প্রো-এর ১২.৪ এমএম ডাইনামিক ড্রাইভার প্যাক ব্যবহার করা হয়েছে, যা ২০ হার্জ থেকে ৪০ হার্জ পর্যন্ত ফ্রিকোয়েন্সি রেঞ্জ অফার করবে। অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারও দেওয়া হয়েছে, ফলে বাইরের অবাঞ্ছিত কোনো শব্দ শোনা যাবে না।

সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে, হেডফোনটির ব্লুটুথ রেঞ্জ ১০ মিটার পর্যন্ত। অর্থাৎ আপনার ফোন অথবা ডিভাইসটি ১০ মিটার দূরে থাকলেও ব্লুটুথ কানেকশনে কোনো সমস্যা হবে না। এছাড়াও এতে এলডিএসি, এএসি এবং এসবিসি ব্লুটুথ কোডেক সাপোর্ট করে।

প্রতিটি ইয়ারবাডে ৪৩এমএএইচ ব্যাটারি প্যাক করে। চার্জিং কেসে একটি ৪৪০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এক্ষেত্রে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট দেওয়া হয়েছে। কোম্পানির দাবি, ইয়ারবাডের চার্জিং কেস সম্পূর্ণ চার্জ হতে ১২০ মিনিট সময় নেবে। ইয়ারবাডগুলোকে সম্পূর্ণভাবে চার্জ করতে মাত্র ৯০ মিনিট সময় লাগবে। এই ইয়ারবাডগুলো মোট ৩০ ঘণ্টা প্লেব্যাক অফার করে।

প্রতিটি ইয়ারবাডের ওজন ৪.৪ গ্রাম, কেসটির ওজন ৪৭.৩ গ্রাম। IP55 রেটিং প্রাপ্ত ইয়ারবাডটি পাওয়া যাবে সবুজ এবং সাদা রঙে। ইয়ারবাডটির দাম ভারতে ৪ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৫০০ টাকা। কোম্পানির অফিসিয়াল সাইট থেকে কিনতে পারবেন নতুন ইয়ারবাডটি।

তথ্য প্রযুক্তি এর পাঠক প্রিয়