দিল্লি বিমানবন্দরে পাইলটের মৃত্যু

ফানাম নিউজ
  ১৯ নভেম্বর ২০২৩, ১৪:০১

দিল্লি বিমানবন্দরে চলছিল প্রশিক্ষণ। সেই প্রশিক্ষণ চলাকালীনই অস্বস্তি বোধ করতে শুরু করেন এয়ার ইন্ডিয়ার পাইলট হিম্মানিল কুমার। কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ৩০ বছর বয়সী বিমানচালক।

আর চোখের সামনে ওই ঘটনা ঘটতে দেখে হতচকিত হয়ে পড়েন অন্যান্যরা। হৃদরোগে আক্রান্ত হয়েই হিম্মানিলের মৃত্যু হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন, এদিন সকালে দিল্লি বিমানবন্দরে ৩ নম্বর টার্মিনালে পাইলটদের এক প্রশিক্ষণ ক্যাম্প চলছিল। বোয়িং ৭৭৭ মডেলের বিমান চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল।

ওই প্রশিক্ষণ চলাকালীনই অসুস্থ বোধ করেন সংস্থার অন্যতম পাইলট হিম্মানিল কুমার। সবার চোখের সামনেই ঢলে পড়েন। সঙ্গে সঙ্গেই প্রশিক্ষণ বন্ধ করে অসুস্থ হিম্মানিলকে হাসপাতালে নিয়ে ছোটেন সতীর্থরা। কিন্তু তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়।

চিকিৎসকরা জানান, হাসপাতালে পৌঁছনোর আগেই মৃত্যু হয়েছে হিম্মানিলের। বোয়িং ৭৭৭ চালানোর প্রশিক্ষণ নেওয়ার জন্য গত অগস্ট মাসেই পাইলটদের বিশেষ শারীরিক পরীক্ষা করানো হয়েছিল। ওই শারীরীক পরীক্ষাতে উত্তীর্ণও হয়েছিলেন হিম্মানিল। কোনো রকম শারীরিক অসুস্থতা ছিল না। গত ৩ অক্টোবর থেকে শুরু হওয়া প্রশিক্ষণে অংশও নিয়েছিলেন। সংস্থার অন্যতম পাইলটের আকস্মিক মৃত্যুর ঘটনায় স্তম্ভিত এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।