মেক্সিকোতে গুলিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ নিহত

ফানাম নিউজ
  ০৫ নভেম্বর ২০২১, ১২:০১

মেক্সিকোর ক্যারাবিয়ান উপকূলের কানকুনে গুলিতে সন্দেহভাজন দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ( ৪ নভেম্বর) এ ঘটনা ঘটে। সমুদ্র সৈকতে এমন ঘটনায় আতঙ্ক বিরাজ করছে দেশটির পর্যটকদের মাঝে।

সম্প্রতি রিভেরা মায়ায় আরও একটি সশস্ত্র হামলার ঘটনা ঘটে। করোনা মহামারির পর দেশটির পর্যটন খাত চালু হওয়ার পর পরই এমন ঘটনা ঘটছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, পর্যটকদের অনেকেই সুইমিং পুলে সাঁতার কাটছিলেন, কেউ আবার হোটেলে অবস্থান করছিলেন। এমন সময় হামলার ঘটনা ঘটে।

কানকুনের রিভেরা মায়াসহ প্লায়া ডেল কারমেন এবং তুলুম উপকূলীয় এলাকাকে দেশের অন্যান্য স্থানের চেয়ে নিরাপদ মনে করা হতো। এখন সেখানেও সহিংসতা বেড়ে গেছে সম্প্রতি।

গত মাসেও মেক্সিকোতে মাদকচক্রের দুই পক্ষের গোলাগুলিতে এক ব্লগারসহ দুই পর্যটক নিহত হন। এসময় আহত হন আরও তিনজন। নিহতদের মধ্যে দুজন জার্মানির এবং একজন ভারতের নাগরিক। মেক্সিকোর ক্যারাবিয়ান উপকূলের তুলুম শহরের একটি রিসোর্টে এ ঘটনা ঘটে।

২০১৭ সালে প্লায়া ডেল কারমেন-এ একটি গানের অনুষ্ঠানে গুলিতে তিন বিদেশি নাগরিকসহ পাঁচজন নিহত হন। এ ঘটনার পর ইউরোপীয়ান দেশগুলোসহ যুক্তরাষ্ট্র বিশ্বের শীর্ষ আকর্ষণীয় এই সমুদ্র সৈকত ভ্রমণে নাগরিকদের সতর্ক
করে দেয়।

২০০৬ সাল থেকে এখন পর্যন্ত মাদক সম্পর্কিত বিভিন্ন সহিংসতায় তিন লাখের বেশি মানুষ নিহত হয়েছে মেক্সিকোতে।অথচ মেক্সিকোর জিডিপির ৮ দশমিক ৫ শতাংশ আয় আসে পর্যটন খাত থেকে।

 সূত্র- এএফপি, এনডিটিভি