পদ্মা সেতু বঙ্গবন্ধু কন্যার হার না মানা গল্প: অ্যাড. মোল্লা কাওসার 

লিয়ন মীর:
  ২৩ জুন ২০২২, ১৯:৫৭
আপডেট  : ২৩ জুন ২০২২, ২০:৩০

আর মাত্র একদিন বাকি। একদিন পরেই উদ্বোধন হতে যাচ্ছে বাঙালির লালিত স্বপ্নের পদ্মা সেতু। স্বপ্ন থেকে বাস্তবে পরিণত হওয়া এই সেতুকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হার না মানা গল্প বলে মনে করেন স্বেচ্ছা সেবক লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওসার। 

ফানাম নিউজের সাথে আলাপকালে উদ্বোধনের শেষ প্রান্তে দাঁড়িয়ে তিনি এই মন্তব্য করেন। 

তিনি বলেন, পদ্মা সেতু শুধুমাত্র নদী পার হওয়ার কোনো সাধারণ সেতু বা আয় ব্যয়ের কোনো প্রকল্প নয়। পদ্মা সেতু সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হার না মানা লড়াকু গল্প। সব বাধা ও সীমানা পেরিয়ে পদ্মা সেতু বাঙালির আবেগ ও অহংকারে পরিণত হয়েছে। মাথা উঁচু করে দাঁড়ানোর সক্ষমতার প্রতিক। 

এই নেতা বলেন, পদ্মা সেতু দীর্ঘদিনের লালিত স্বপ্ন ও বিশ্বের বুকে বঙালির আত্মমর্যাদা এবং অহংকারের নতুন অধ্যায়। আর বিশ্বের বুকে বাঙালির এই ঘুরে দাঁড়ানোর গল্প এবং আত্মমর্যাদার রূপকার স্বাধীনতার প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যার হার না মানা লড়াকু মনোভাবের কারণেই স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে পরিণত হয়েছে। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পদ্মা নদীর ওপর নির্মিত ছয় দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের (পানির অংশ) সেতুটি চালু হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে সড়কপথে রাজধানীর সঙ্গে নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ স্থাপন হবে। এছাড়া মুন্সীগঞ্জসহ আশপাশের জেলাগুলোতে সড়ক অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি মানুষের জীবনমান উন্নত হবে। জিডিপি বৃদ্ধি পাবে। যার ফলে গোটা দেশের মানুষ পদ্মা সেতুর অর্থনৈতিক সুফল ভোগ করবে। এক কথায় শেখ হাসিনার নেতৃত্বে বদলে গিয়ে এগিয়ে চলা বাংলাদেশের বড় সহায়ক হবে পদ্মা সেতু।

সাক্ষাৎকার-মতামত এর পাঠক প্রিয়