রূপপুর প্রকল্পে দুর্ঘটনায় রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু

ফানাম নিউজ
  ০৩ ডিসেম্বর ২০২১, ১৭:০১
আপডেট  : ০৩ ডিসেম্বর ২০২১, ১৭:০৩

পাবনার ঈশ্বরদী উপজেলায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ভেতরে দুর্ঘটনায় এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে। সূত্র: আরটিভি

শুক্রবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রকল্পের ভেতরে একটি পেলোডার গাড়ি তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন। পরে তাকে দ্রুত ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত ব্যক্তি রাশিয়ান প্রকৌশলী ওই প্রকল্পে নিকিমথ কোম্পানিতে কর্মরত ছিলেন। তার নাম কোনিরবিভ বাউইরজান (৩৫)। ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর তিনি সাব-ঠিকাদারি এই কোম্পানিতে কাজের জন্য রাশিয়া থেকে বাংলাদেশে আসেন।

নিকিমথ কোম্পানি সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর বাউইরজান রূপপুর প্রকল্পে রাশিয়ান মালিকানাধীন নিকিমথ কোম্পানিতে ইনস্টলপদে যোগদেন। ঘটনার সময় তিনি কর্মরত ছিলেন। এই সময় রাশিয়ান মালিকানাধীন তেস্ট রোসেম নামক কোম্পানির গাড়ি সরবরাহকারী আমির গ্রুপের একটি পেলোডার তাকে ধাক্কা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রকল্পের ভেতরে থাকা আরএনপিপি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রূপপুর প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা রুহুল কুদ্দুস বলেন, এটি একটি দুর্ঘটনা। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান আসাদ জানান, শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে প্রকল্পের ভেতরে কাজ করার সময় একটি গাড়ি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।