নরম তুলতুলে ইয়ারবাড আনলো সনি

ফানাম নিউজ
  ১০ ডিসেম্বর ২০২২, ১২:১৫

ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। বিশ্বের নামিদামি কোম্পানি থেকে শুরু করে ছোটরা সবাই ব্যস্ত স্মার্ট সব পণ্য তৈরিতে। দাম এবং ফিচারের উপর নির্ভর করে জনপ্রিয়তা বাড়ছে ইয়ারবাডের। তবে আরও একটি দিকে ব্যবহারকারীরা নজর দিচ্ছে। সেটি হচ্ছে এটি কতক্ষণ স্বাচ্ছন্দ্যে পরে থাকা যাবে। সেদিকেও লক্ষ্য রাখছে কোম্পানিগুলো।

এবার সনি নিয়ে এলো নরম তুলতুলে ইয়ারবাড। যা দীর্ঘক্ষণ কানে পরে থাকলেও কোনো অস্বস্তি বা ব্যথা হবে না। যারা আরামদায়ক ইয়ারবাড খোঁজেন তাদের জন্য আদর্শ ইয়ারবাড হবে সনি ডব্লিউএফ-এলএস৯০০এন। মাত্র ৪.৮ গ্রাম ওজনের নতুন সনি অডিও ডিভাইসটি।

ইয়ারবাডটিতে রয়েছে ৫এমএম ড্রাইভার এবং সনির ইন্টিগ্রেটেড প্রসেসর, যা ভি১ দ্বারা চালিত। এই প্রযুক্তি ইয়ারবাড থেকে ডিসটর্শন হ্রাস করে এবং এর সামগ্রিক শব্দের গুণমানকে উন্নত করে। এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হলো অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (এএনসি)। পাশাপাশি ট্রান্সপারেন্সি মোডকেও সাপোর্ট করে ডিভাইসটি। এমনকি ইয়ারবাডটি পরিবেশের শব্দের মাত্রার উপর নির্ভর করে স্বয়ংক্রিয়ভাবে এএনসি এবং ট্রান্সপারেন্সি মোডের মধ্যে স্যুইচ করতে পারে।

এই ইয়ারবাডের সঙ্গে অ্যাডাপটিভ সাউন্ড কন্ট্রোল পেয়ে যাবেন ব্যবহারকারীরা। তারা কোথায় আছেন তার উপর নির্ভর করে অ্যাম্বিয়েন্ট সাউন্ড সেটিংস নিয়ন্ত্রণ করে এই বিশেষ বৈশিষ্ট্য। অ্যামাজন অ্যালেক্স ও গুগল অ্যাসিসটেন্ট উভয়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ইয়ারবাডগুলোতে একটি টাচ সেন্সর কন্ট্রোল প্যানেল রয়েছে। যা আপনাকে আপনার সাউন্ড সেটিংস পরিবর্তন করতে, মিউজিক রিজিউম করতে এবং কুইক অ্যাটেনশন ফিচার সক্রিয় করতে সাহায্য করবে।

ইয়ারবাডটি ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা মাত্র পাঁচ মিনিটের চার্জিংয়ে ৬০ মিনিট পর্যন্ত প্লেব্যাক দিতে সক্ষম। একবার চার্জ দিলে চার্জিং কেস-সহ ২০ ঘণ্টা পর্যন্ত চলতে পারে। ভারতে ইয়ারবাডটির দাম থাকছে মাত্র ১৬ হাজার ৯৯০ টাকা।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

তথ্য প্রযুক্তি এর পাঠক প্রিয়