নিজস্ব অ্যাপ্লিকেশন তৈরিতে তরুণদের প্রতি পলকের আহ্বান

ফানাম নিউজ
  ১৪ জুলাই ২০২১, ১৩:৫০

আইসিটি বিভাগের প্রোগ্রামারদের তৈরি সুরক্ষা ও বৈঠক অ্যাপের উদ্ধৃত করে উদ্ভাবনের প্রতি গুরুত্বারোপ করে নিজস্ব সোশ্যাল মিডিয়া, কমিউনিকেশন অ্যাপ্লিকেশন তৈরিতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার রিদমিক কি-বোর্ড দিয়ে সাড়া ফেলা দেশীয় আইটি প্রতিষ্ঠান ডেটাবার্ডের লঞ্চপ্যাড প্লাটফর্মের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেছেন, আমি ডাটাবার্ডকে সময়োপযোগী এমন উদ্যোগ নেয়ায় ধন্যবাদ জানাই। আমি সকল উদ্যোক্তা, উদ্ভাবক, ডেভেলপার ও প্রকৌশলীকে এই ডেটাবার্ড লঞ্চপ্যাড প্লাটফর্মে নিজেদের সৌন্দর্য্য প্রদর্শন করবে। আর তরুণ প্রজন্মকে আরো সুন্দর ভবিষ্যত গড়তে আইসিটি বিভাগ এ ধরনের শুভ উদ্যোগে সবসময় পাশে থাকবে।

এসময় রিদমিকের মতো স্থানীয় চাহিদা মেটাতে দেশীয় আইটি প্রতিষ্ঠান এবং দেশের দামাল উদ্ভাবকেরাই নিজেদের সমস্যা মিটিয়ে বিশ্বজুড়ে নিজেদের মেধার স্ফূরণ ঘটাতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি বলেন, আমাদের প্রায় ১১ কোটি ইন্টারনেট গ্রাহক রয়েছে। এই গ্রাহকদের চাহিদা মেটামে আমাদের স্থানীয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম, কমিউনিকেশন অ্যাপ্লিকেশন প্লাটফর্ম, এ্যডুটেইনমেন্ট ভিডিও প্লাটফর্ম দরকার। এছাড়াও নিজেদের উদ্যোগগুলোকে ছড়িয়ে দিতে হবে বিশ্বময়।

তথ্য প্রযুক্তি এর পাঠক প্রিয়