দুই সহস্রাধিক মানুষের মাঝে বিজিবির ত্রাণ বিতরণ

ফানাম নিউজ
  ২৩ জুন ২০২২, ১২:৫০

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত দুই সহস্রাধিক মানুষের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সম্প্রতি এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ দিন সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের ভূরদেব এলাকার ২০০টি অসহায় পরিবারের প্রায় ৮০০ জনের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

২৮ বিজিবির তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বিরামপুর ইউনিয়নে ৩০০টি অসহায় পরিবারের এক হাজার ২০০ জনের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। পাশাপাশি সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশপাশে বিভিন্ন এলাকার বন্যাদুর্গত ১৫০ জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এ ছাড়া, বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোণা ব্যাটালিয়নের (৩১বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাঁচগাঁও, চন্দ্রডিঙ্গা এবং মহেশখোলা বিওপির অন্তর্গত বাহেরপুর গ্রামের বন্যাদুর্গত অসহায় ১০০ পরিবারের প্রায় ৪০০ জনের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এ বিষয়ে বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, এবার বন্যা শুরু হওয়ার পর থেকেই সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোণাসহ দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগোষ্ঠী পাশে দাঁড়িয়েছে বিজিবি।