ওয়েস্টহ্যামে হোঁচট, শিরোপা স্বপ্নে বড় ধাক্কা লিভারপুলের

ফানাম নিউজ
  ২৮ এপ্রিল ২০২৪, ০৯:১৯

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল, ম্যানচেস্টার সিটি আর লিভারপুলের মধ্যে চলছে ত্রিমুখী শিরোপার লড়াই। তিন নম্বরে থাকা লিভারপুলের দারুণ সুযোগ ছিল টেবিল টপার আর্সেনালকে ছুঁয়ে ফেলার।

শনিবার ওয়েস্টহ্যামের বিপক্ষে জিতলেই আর্সেনালের সমান ৭৭ পয়েন্ট হয়ে যেতো অলরেডদের। পেছনে ফেলতো ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটিকে।

কিন্তু মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচেই হোঁচট খেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। আট নম্বরে থাকা ওয়েস্টহ্যামের মাঠে খেলতে গিয়ে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। এতে শিরোপা স্বপ্নে বড় ধাক্কা খেয়েছে অলরেডরা।

আগের ম্যাচে এভারটনের কাছে হেরেই শিরোপা-দৌড়ে অনেকটা পিছিয়ে পড়েছে লিভারপুল। এবার ক্লপের দল পয়েন্ট খোয়ালো ওয়েস্টহ্যামের বিপক্ষে। ফলে ৭৫ পয়েন্ট নিয়ে তারা রয়ে গেছে তিন নম্বরেই।

ম্যাচে শুরু থেকে বলের দখলে এগিয়ে ছিল লিভারপুল। তবে প্রথমার্ধের শেষদিকে এসে (৪৩ মিনিটে) হেডে গোল করে ওয়েস্টহ্যামের গ্যালারিতে উল্লাস ছড়িয়ে দেন জেরড বোয়েন।

লিভারপুল ম্যাচে সমতা ফেরায় দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৪৮ মিনিটে বক্সের ভেতর থেকে লুইস দিয়াজের কাটে বল পেয়ে দারুণ শটে গোল করেন অ্যান্ড্রু রবার্টসন।

৬৫ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। বল ওয়েস্টহ্যামের ডিফেন্ডার অ্যাঞ্জেলো ওগবোনার পায়ে লেগে সতীর্থ থমাস সোকেকের দিকে যায়। সোকেক কিছু বুঝে ওঠার আগে তার পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে। লাইন পার হওয়ার বল গোলকিপার আরিওলার হাতেও লাগে।

তবে ঘরের মাঠে লিভারপুলকে চড়ে বসতে দেয়নি ওয়েস্টহ্যাম।। ৭৭ মিনিটে বোয়েনের ক্রস থেকে হেড করে বল জালে পাঠান মিখায়ের অ্যান্টনিও। শেষ পর্যন্ত নিজেদের মাঠে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্টহ্যাম।