স্বামী হত্যায় স্ত্রীসহ দুইজনের মৃত্যুদণ্ড

ফানাম নিউজ
  ১৭ মে ২০২২, ১৬:৪৩

সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী মুক্তি খাতুন (১৯) ও তার পরকীয়া প্রেমিক সাইদুল ইসলামকে (২২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া নগদ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে-খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন।

নিহত মনিরুল হক (২৪) উপজেলার পৌরসভা এলাকার বাড়াবিল উত্তরপাড়া গ্রামের বাসিন্দা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোছা. মুক্তি খাতুন শাহজাদপুর উপজেলার পৌর সদরের শক্তিপুর গ্রামের মৃত মুক্তার শেখের মেয়ে এবং তার পরকীয়া প্রেমিক একই গ্রামের সাইদুল ইসলাম তুষার ওরফে তুহিন।
 
সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুর রহমান রানা ও ওই আদালতের স্টেনোগ্রাফার মো. রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের এপ্রিল মাসে শাহজাদপুর উপজেলার শক্তিপুর গ্রামের মৃত মুক্তার শেখের মেয়ে মোছা. মুক্তি খাতুনের বিয়ে হয় একই উপজেলার বাড়াবিল উত্তরপাড়া গ্রামের মো. জেলহক প্রামানিকের ছেলে মনিরুল হকের সঙ্গে। বিয়ের আগে থেকে মুক্তি খাতুনের সঙ্গে একই গ্রামের সাইদুল ইসলাম তুষারের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের পরেও মুক্তি খাতুন এ সম্পর্ক অব্যাহত রাখেন। এর জের ধরে পথের কাটা সরিয়ে দিতে বিয়ের দুই মাস পরে গত ২০১৯ সালের ৩ জুন রাতে মুক্তি তার দাদা হোসেন আলীর বাড়িতে স্বামীকে সঙ্গে নিয়ে বেড়াতে যান। রাতের খাওয়া দাওয়া শেষে তারা এক সঙ্গে ঘুমিয়ে পড়েন। এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী মুক্তি তার স্বামী মনিরুলকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে ও ঘরের দরজা খোলা রাখেন। গভীর রাতে প্রেমিক সাইদুল ইসলাম তুষার মুক্তির ঘরে ঢোকে। এরপর তারা দু’জন মিলে মনিরুল হককে শ্বাসরোধে হত্যা করেন।

পরদিন এ ঘটনায় নিহতের বাবা জেলহক প্রামাণিক বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় প্রদান করেন।

সূত্র: দেশ রূপান্তর