শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি পিন্টু কারাগারে

ফানাম নিউজ
  ২৮ জুন ২০২২, ১০:১৬

পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে ট্রেনে গুলি করে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বিএনপি নেতা জাকারিয়া পিন্টুকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) সকালে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার (২৭ জুন) পাবনা জেলা গোয়েন্দা অফিস থেকে জাকারিয়া পিন্টুকে কারাগারে পাঠানো হয়। তবে শনিবার (২৫ জুন) রাতে কক্সবাজার জেলার টেকনাফ এলাকায় অভিযান পরিচালনা করে পিন্টুকে গ্রেপ্তার করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, ঈশ্বরদীতে ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বরে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রীর ট্রেনে ঈশ্বরদী স্টেশন পার হওয়ার সময় গুলিবর্ষণ করেন জাকারিয়া পিন্টুসহ স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। এ ঘটনায় ঈশ্বরদী থানায় দায়ের হওয়া মামলায় ২০১৯ সালের ৩ জুলাই ঈশ্বরদী বিএনপির ৯ নেতার মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার দিন থেকেই পলাতক ছিলেন পিন্টু।

তিনি আরও জানান, পিন্টু ওই মামলা ছাড়াও ভেড়ামারা থানার অস্ত্র মামলায় ১৭ বছরের দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। এছাড়াও সে মোট আটটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। আদালতে সোপর্দ করার পর পিন্টুকে কড়া নিরাপত্তায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্র: আরটিভি