মাটিরাঙ্গায় দু’গ্রুপের গোলাগুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

ফানাম নিউজ
  ১৮ জুলাই ২০২২, ১২:২৪

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পাহাড়ের দুই আঞ্চলিক স্বশস্ত্র সংগঠনের গোলাগুলিতে একজন নিহত হয়েছেন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত উত্তম কুমার ত্রিপুরা (২৫) ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ প্রসীত গ্রুপ) স্বশস্ত্র গ্রুপের কর্মী ছিলেন। এ ঘটনায় চিগনচিজি চাকমা (২৪) নামে ইউপিডিএফের আরেক কর্মী আহত হয়েছেন।

সোমবার (১৮ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে মাটিরাঙ্গার সীমান্তবর্তী তাইন্দং ইউনিয়নের দুর্গম হেডম্যানপাড়া এলাকায় সুনীল ত্রিপুরার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত উত্তম কুমার ত্রিপুরা (২৫) হেডম্যানপাড়ার বাসিন্দা সুনীল ত্রিপুরার ছেলে। আহত চিগনচিজি চাকমা (২৪) পানছড়ির ১নং লোগাং ইউনিয়নের ধুধুকছড়া গ্রামের তুঙ্যা চাকমার ছেলে। তিনি সাংগঠনিক কাজে তাইন্দং-এ অবস্থান করেন।

বিষয়টি নিশ্চিত করে তাইন্দং ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সুকুমার ত্রিপুরা জানান, ভোর ৫টা থেকে ইউপিডিএফ (প্রসীত) ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর মধ্যে ৩০ মিনিট ধরে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় উত্তম কুমার ত্রিপুরা ঘটনাস্থলে নিহত হন।

খবর পেয়ে বর্ডার গার্ড ব্যাটালিয়নের যামিনীপাড়া ব্যাটালিয়নের জোন অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্নেল এবিএম জাহিদুল করিমের নেতৃত্বে বিজিবি জওয়ানরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি একে ২২ রাইফেল, তিন রাউন্ড তাজা গুলি, ৩১ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী জানান, সোমবার ভোরের দিকে দু’পক্ষের মধ্যে এই গোলাগুলির ঘটনাটি ঘটেছে। তবে ঘটনাস্থলে আহত কাউকে পাওয়া যায়নি।

এদিকে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা মাটিরাঙ্গার তাইন্দংয়ে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় উত্তম ত্রিপুরা নামে এক ইউপিডিএফ সমর্থক নিহত ও অপর একজন কর্মী আহত হওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী খুনিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

সূত্র: জাগো নিউজ