বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাস্টার আর নেই

ফানাম নিউজ
  ২৪ মে ২০২৩, ০৭:২০
আপডেট  : ৩০ মে ২০২৩, ২৩:৩৮

নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার খিলা উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাস্টার আর নেই।

বুধবার (১৭ মে) দিবগত রাত ১২টা ৪০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

 

[caption id="attachment_433228" align="aligncenter" width="2048"] বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাস্টারের মরদেহ গ্রহণ করছেন তাঁর দুই ছেলে মাহমুদুল হাসান রানা (ডানে) ও হাজী মঈনুল হাসান রনি (বামে)।[/caption]

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে মোহনগঞ্জ খাদ্য গুদামে কর্মরত সহকারী উপ পরিদর্শক মাহমুদুল হাসান রানা ও ছোট ছেলে হাজী মঈনুল হাসান রনি।

বার্ধক্যজনিত নানা অসুখে চিকিৎসাধীন ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাবার মৃত্যুর প্রসঙ্গে বড় ছেলে মোহনগঞ্জ খাদ্য গুদামে কর্মরত সহকারী উপ পরিদর্শক মাহমুদুল হাসান রানা বলেন, আমি সকলের কাছে আমার বাবার জন্য দোয়া চাই। আমার বাবা আমাদের কাছে আদর্শের প্রতীক ছিলেন। আমরা যেন তাঁর দেখানো আদর্শের পথে অবিচল থাকতে পারি সেই দোয়া প্রত্যাশা করি।

বৃহস্পতিবার (১৮ মে) জোহরের নামাজের পর নিজ গ্রামের বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাস্টারের লাশ দাফন করা হয়। জানাজার নামাজে ইমামতি করেন তাঁর ছোট ছেলে হাজী মঈনুল হাসান রনি।

নামাজের আগে ছোট ছেলে হাজী মঈনুল হাসান রনি সকলের উপস্থিতিতে বলেন, আমার বাবা সব সময় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তবুও যদি কারো মনে কখনো আঘাত দিয়ে থাকেন আপনারা আমার বাবাকে ক্ষমা করে দেবেন। আল্লাহ যেন তাঁকে জান্নাতবাসী করেন আমি সেই দোয়া চাই সকলের কাছে।

এসময় আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল আহমেদের উপস্থিতিতে আটপাড়া থানা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন এই বীর মুক্তিযোদ্ধাকে।

উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. খায়রুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রাহমান খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তানিয়া নাজনীন চৌধুরী রেখাসহ মুক্তিযোদ্ধা কাউন্সিলের অসংখ্য সদস্য। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাস্টারকে ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন করেন খিলা উচ্চ বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।