আইয়ুবের লজ্জা থাকলেও বর্তমান সরকারের লজ্জা নেই : গয়েশ্বর

ফানাম নিউজ
  ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:২২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, স্বৈরাচার আইয়ুব খানের ন্যূনতম লজ্জা থাকলেও বর্তমান স্বৈরাচার আওয়ামী লীগের ন্যূনতম লজ্জা নেই। দুর্নীতি-লুটপাট করে আবার বুক টান করে কথা বলে। প্রধানমন্ত্রী নিরঙ্কুস ক্ষমতা চান। যিনি এমন ক্ষমতা চান তার পরিণতি তত ভয়ানক হয়।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে স্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণ সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, সরকার জঙ্গিবাদের কথা বলে। জঙ্গিবাদের কথা বলে সরকার পশ্চিমাদের চোখে ধুলা দিতে চায়। আর দেশে দুর্নীতি, লুটপাট করছে। দেশের টাকা বিদেশে পাচার করছে। এদেরকে ক্ষমতা থেকে বিতারণ করা সকলের দায়িত্ব। সরকারকে ক্ষমতা থেকে হটাতে আমরা বৃহত্তর ঐক্য গড়ে তুলছি। শিগগিরই আমরা রূপরেখা দেবে। তা বাস্তবায়নে সময় লাগবে। রাষ্ট্র বিনির্মাণে সরকারকে বিতাড়িত করতে হবে। রাষ্ট্রকে গণতান্ত্রিক রূপ দিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে।

ভারতের নাম উল্লেখ না করে তিনি বলেন, পার্শ্ববর্তী দেশে গনতান্ত্রিক প্রক্রিয়ায় সব কিছু সম্পন্ন হলেও আমাদের দেশে তা ক্ষীণ। বিএনপি প্রতিবেশী দেশের সঙ্গে সমমর্যাদার ভিত্তিতে বন্ধুত্ব রক্ষা করতে চায়।    আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে গয়েশ্বর বলেন, অবৈধ সরকারকে রক্ষা করা পোষাকধারী কিংবা নন পোষাকধারী প্রশাসনের কারো দায়িত্ব নয়। যারা অবৈধ সরকারকে রক্ষা করতে চাইবে তারা কেউ ভবিষ্যতে রেহাই পাবেন না। জনগণে তাদের একদিন বিচার করবে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে ও সহ সভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মাহবুব উল্লাহ, নাগরিক ঐক্যের সভাপতি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান মান্না, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, আনোয়ার হোসেন, শাহ মো. নেছারুল হক, মনিরুজ্জামান মনির।