রুবেলের মৃত্যুতে ব্যথিত রাজস্থান রয়ালস

ফানাম নিউজ
  ২১ এপ্রিল ২০২২, ১৩:১৬

ব্রেন টিউমার ও ক্যানসারে আক্রান্ত হয়ে ১৯ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেল। মাত্র চল্লিশ বছর বয়সে তার এমন মৃত্যু দেশ-বিদেশের ক্রিকেট সমর্থক তথা ক্রিকেটাঙ্গনে বড় ধাক্কা দিয়েছে।

মোশাররফ রুবেলের মৃত্যুতে দেশের ক্রিকেট যেমন মুষড়ে পড়েছে, তেমনি বিশ্ব ক্রিকেটকেও নাড়া দিয়েছে। বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল ‘কলকাতা নাইট রাইডার্স শোক জানিয়েছেন। তার খানিক পরেই আইপিএলের আরেকটি দল রাজস্থান রয়ালসও শোকবার্তা দিয়েছে।

দলটি তাদের অফিসিয়াল সামাজিক যোগাযোগমাধ্যমে মোশাররফ রুবেলের ছবি পোস্ট করে লিখেছে, ‘মৃত্যুশোকে কাতর মোশাররফ হোসেনের পরিবার ও বাংলাদেশ ক্রিকেটের প্রতি আমাদের সমবেদনা। তার আত্মা শান্তি পাক। ’

২০১৯ সালে মোশাররফ রুবেল ব্রেন টিউমারে আক্রান্ত হওয়ার পর সেটি রূপ নেয় ক্যানসারে। এরপর তিন বছর ধরে লড়াই করেছেন মৃত্যুর সঙ্গে। শেষ পর্যন্ত পেরে উঠতে পারেননি।

উল্লেখ্য, ২০০৮ সালে জাতীয় দলে অভিষেকের পর ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন রুবেল। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলে নেন ১টি উইকেট। ২০১৬ সালে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে নেন ৩ উইকেট। এরপর বাদ পড়ে যান দল থেকে।

জাতীয় দলে থিতু হতে না পারলেও রুবেল ছিলেন ঘরোয়া লিগের অন্যতম সেরা খেলোয়াড়। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে নেন ৩৯২ উইকেট। লিস্ট 'এ'তে ১০৪ ম্যাচে নেন ১২০ উইকেট। এ ছাড়া ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচে নেন ৬০ উইকেট।