সাকিব-মুশফিকরা কে কোথায় ঈদ করছেন

ফানাম নিউজ
  ১১ এপ্রিল ২০২৪, ০৬:৩৬

বৃহস্পতিবার দেশজুড়ে পালিত হবে ঈদুল ফিতর। ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে আনন্দময় উৎসব ঈদ। এবার খেলাধুলার ব্যস্ততা না থাকায় নিজেদের মতো করেই ঈদ পালন করবেন জাতীয় দলের ক্রিকেটাররা। কেউ পরিবারের সঙ্গে ঢাকায়, কেউবা আবার গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করবেন।

ব্যতিক্রমও আছে অবশ্য। ওমরাহ করতে সৌদি আরব গেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ঈদ সেরেছেন পবিত্র মক্কা নগরীতেই।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

এ ছাড়া মুশফিকুর রহিম ঈদ করতে পৌঁছে গেছেন নিজ শহর বগুড়াতে। সেখানে পৌঁছে একদিন শহীদ চান্দু স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলনও করেছেন মুশফিক। উল্লেখ্য, চোটের কারণে গত শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ছিলেন না। খেলতে পারেননি ডিপিএলেও।

অন্যদিকে, অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বরাবরের মতো এবারও ঈদ করবেন রাজশাহীতে। তরুণ ক্রিকেটার শাহাদাত হোসেন দিপু ঈদ করবেন চট্টগ্রামে। সদ্য জাতীয় দলে অভিষেক হওয়া পেসার নাহিদ রানা ছুটেছেন নিজ শহরে। চাপাইনবাবগঞ্জে পরিবারের সাথে ঈদ করবেন গতিময় এই পেসার।

এদিকে পরিবারের সাথে ঢাকায় ঈদ করবেন তাসকিন আহমেদ। এ ছাড়া আইপিএল খেলতে এই মুহূর্তে ভারতে থাকায় সেখানেই ঈদ করবেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএলে বল হাতে দারুণ ছন্দে আছেন মুস্তাফিজুর রহমান। এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে ৪ ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেছেন বাংলাদেশি এই পেসার। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারিও তিনি।

অবশ্য খুব বেশি দিন ছুটি মিলছে না নাজমুল শান্তদের। ঈদ ও পয়লা বৈশাখের ছুটির পর আবার মাঠে ফিরবে ঢাকা প্রিমিয়ার লিগ। ১৫ এপ্রিল ঢাকা লিগের দশম রাউন্ডের খেলা। তার আগেই ঢাকায় ফিরতে হবে ক্রিকেটারদের।