ইউনাইটেডে আর থাকছেন না রাংনিক

ফানাম নিউজ
  ৩০ মে ২০২২, ১৪:৫৮

নতুনভাবে ঘুরে দাঁড়ানোর জন্য বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছিল রেড ডেভিলরা। তার একটি হলো, গত নভেম্বরে রাল্ফ রাংনিককে পরামর্শক হিসেবে নিয়ে আসা। ভূমিকাটা পরামর্শকের হলেও গত ছয় মাস অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রোনালদো-ব্রুনোদের সামলেছেন।

কিন্তু তার অধীনে সাফল্য পায়নি রেড ডেভিলরা। মৌসুম শেষ করে ৫৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে। যা প্রিমিয়ার লিগ যুগে ইউনাইটেডের সর্বনিম্ন পয়েন্ট। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগেও জায়গা হয়নি তাদের।

ব্যর্থতার বৃত্ত ভাঙতে ইতোমধ্যে নতুন কোচ নিয়োগ দিয়েছে ইউনাইটেড। আয়াক্স থেকে ডাচ কোচ এরিক টেন হাগের ওল্ড ট্রাফোর্ডে আসা চূড়ান্ত। আর রাংনিক যে দায়িত্ব নিয়ে এসেছিলেন সেই ভূমিকায় ফিরে যেতেন। থাকতেন পরামর্শক হিসেবে।

কিন্তু ইউনাইটেডে আর দেখা যাবে না ৬৩ বছর বয়সী কোচকে। জাতীয় দলের দায়িত্ব নিয়ে তিনি চলে যাচ্ছেন অস্ট্রিয়ায়। রাংনিক যে, অস্ট্রিয়ানদের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সেই খবর পুরোনো। তার মধ্যেও, রোনালদো-ব্রুনোদের পরামর্শ দেওয়ার কথা। কিন্তু বাড়তি চাপ নিতে আর চান না তিনি। অস্ট্রিয়ানদের দেওয়া প্রতিশ্রুতি রাখতে ৬ মাসের মাথায় ওল্ড ট্রাফোর্ড ছাড়ছেন রাংনিক।
 
ইউনাইটেড রাংনিকের ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানিয়েছে। ক্লাবটি এক বিবৃতিতে জানায়, ‘গত ছয় মাসে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রাল্ফ রাংনিককের ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানায়।’

ইউনাইটেড জানায়, পারস্পরিক সম্মতিতে রাংনিক চলে যাচ্ছেন। অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হওয়ায় তিনি আর ওল্ড ট্রাফোর্ডে পরামর্শক হিসেবে থাকবেন না। লাইপজিগের সাবেক এই কোচের ক্যারিয়ারের নতুন অধ্যায়ের জন্য শুভকামনা জানিয়েছে তারা।

সূত্র: দেশ রূপান্তর