তামিম-শাহাজাদের ব্যাটে বড় সংগ্রহ ঢাকার

ফানাম নিউজ
  ২১ জানুয়ারি ২০২২, ২১:০০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের শুরুর দিনে দ্বিতীয় ম্যাচে লড়ছে খুলনা টাইগার্স ও মিনিস্টার ঢাকা। সন্ধ্যায় টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। সূত্র: আরটিভি

ব্যাট করতে নেমেই ঢাকার ওপেনার মোহাম্মদ শাহাজাদ ইনিংস শুরু করেন চার দিয়ে। আরেক ওপেনার তামিম ইকবাল কিছুটা ধীর গতিতে ব্যাট চালান। অন্য প্রান্তে একের পর এক বাউন্ডারি হাঁকান শাহাজাদ।

নবম ওভারের প্রথম বলে রান আউট হবার আগে শাহাজাদ খেলেন ৮ চারে ২৭ বলে ৪২ রানের ইনিংস। তিন নম্বর ব্যাটার নাঈম ইসলামকে সঙ্গে নিয়ে চলতি বিপিএলের প্রথম ফিফটি তুলে নেন তামিম ইকবাল।

সাত চারে ৪১ বলে ৫০ পূর্ণ করে কামরুল ইসলামের বলে ক্যাচ দেন নাভিন উল হকের হাতে। এরপর রানের চাকা ধীর করে দেন নাঈম ও মাহমুদউল্লাহ।

নাঈম ১১ বলে ৯ রান করে ফেরেন থিসারা পেরেরার বলে বোল্ড হয়ে। আন্দ্রে রাসেল (৭) ব্যাট করতে নেমে প্রথম বলে ছয় হাঁকালেও এক বল পরেই আচমকা এক রান আউটে ফেরেন সাজঘরে।

শেষ দিকে মাহমুদউল্লাহ ও শুভাগত হোমের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় মিনিস্টার ঢাকা। মাহমুদউল্লাহ ৩৯ (২০) ও শুভাগত ৯ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

খুলনার পক্ষে ৩ উইকেট নেন কামরুল ইসলাম। ১ উইকেট নেন থিসারা পেরেরা।